কীকরে রোগা থেকে মোটা হবেন? রইল টিপস

সমাজে শুধুমাত্র মোটা হলে নয়, অতিরিক্ত রোগা হলেও বডিসেমিংয়ের শিকার হতে হয়। নানান কটু কথা আমাদের শুনতে হয়। কিন্তু মোটা থেকে রোগা হওয়ার জন্য গুগল কিংবা ইউটিউবে এত রকমের টিপস বা টোটকা থাকলেও। মোটা হওয়ার জন্য সেরকম উপযুক্ত কোন টিপস দেখতে পাওয়া যায় না। আজ আপনাদের জন্য এই প্রতিবেদনে রইল এক বিশেষ টিপস।

১ রোজ সকালে এক গ্লাস করে দুধ পান করুন। দুধের পরিমাণে প্রোটিন কার্বোহাইড্রেট এবং প্যাড এই তিনটি উপাদানই পরিপূর্ণভাবে থাকে। দুধ খেলে আপনাদের ওজন খুব দ্রুত বৃদ্ধি পাবে। তবে সাধারন পাতে দুধ খাবার থেকে বেশি কার্যকরী হবে ক্রিম দুধ খাওয়া। যেকোনো বাজারে আপনারা একটি সহজেই পেয়ে যেতে পারেন। মাত্র এক মাস যদি নিয়মিতই কিন্তু পান করতে পারেন আপনার ওজন ৫ থেকে ৬ কিলো বাড়বে।

২ কলা খেলে যে ওজন বাড়ে এই কথাটি কারোরই অজানা নয়। কলা ওজন বাড়াতে খুব দ্রুত সাহায্য করে। কারণ কলাতে রয়েছে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট। কলা ওজন বৃদ্ধিতে সাহায্য করে। সকালে ঘুম থেকে উঠে কিংবা বিকেলে জলখাবারে যদি একটি করে গলার রোজ খেতে পারেন নিঃসন্দেহে আপনার অনেকটা ওজন বৃদ্ধি হবে।

৩ ভাত, ভাত খাব না মোটা হয়ে যাব এই কথাটা প্রায় বেশিরভাগ মানুষদের মুখে আপনারা শুনেই থাকেন। কারণ ভাতে থাকে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট। তাই আপনারা যদি সকালে এবং রাতে ভাত খেতে পারেন। অন্তত দুবার ভাত খেকেই আপনাদের ওজন দিন দিন বৃদ্ধি পাবে। ওজন বাড়াতে ভাতের জুড়ি মেলা ভার।