কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে তৃণমূলের ক্যাম্প অফিস ভাঙচুর করার অভিযোগ উঠছে।

এবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে তৃণমূলের ক্যাম্প অফিস ভাঙচুর করে তছনছ করে দেওয়ার অভিযোগ উঠলো। সোমবার দুপুরে বিধানসভা নির্বাচন চলাকালীন ঘটনাটি ঘটেছে মালদার হবিবপুর থানার বুলবুলচন্ডী এলাকায়। হবিবপুর বিধানসভা কেন্দ্রের বুলবুলচন্ডী গ্রাম পঞ্চায়েতের কয়েকটি তৃণমূলের ক্যাম্প অফিস ভাঙ্গার অভিযোগ উঠেছে কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। এই ঘটনার পর জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছে তৃণমূল নেতৃত্ব। তাঁদের অভিযোগ, সরকারি নিয়ম অনুসারেই বিভিন্ন বুথের থেকে নির্দিষ্ট দূরে রয়েছে তৃণমূলের ক্যাম্প অফিস। কিন্তু এদিন অন্যায় ভাবে তৃণমূলের ক্যাম্প অফিস ভাঙচুর করছে কর্তব্যরত জাওয়ানরা। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় বুলবুলচন্ডী গ্রাম পঞ্চায়েতের ২১৩ থেকে ২১৭ নম্বর বুথে। এই ঘটনার পর তৃণমূলের বিক্ষোভের জেরে উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। কেন্দ্রীয় বাহিনীর ক্যাম্প অফিস ভাঙচুরের ঘটনার প্রতিবাদ জানিয়ে সরব হয়েছেন জেলা তৃণমূল নেতৃত্ব।

তৃণমূলের জেলা কোআরডিনেটর হেমন্ত শর্মা জানিয়েছেন , হবিবপুরে আমাদের দলের প্রার্থী রয়েছেন প্রদীপ বাস্কে। অন্যায় ভাবে বুলবুলচন্ডী এলাকার তৃণমূলের ক্যাম্প অফিস ভাঙচুর করে তছনছ করে দিয়েছে কেন্দ্রীয় বাহিনীর একাংশ জওয়ানেরা । যদিও নির্বাচনী বিধি মেনেই তৃণমূলের ক্যাম্প ভোট কেন্দ্র থেকে অনেক দূরে ছিল, তা সত্ত্বেও তৃণমূলের ঝাণ্ডা অথবা দলনেত্রীর ছবি টাঙাতে দেওয়া হচ্ছে না। এদিন প্রায় পনেরো থেকে কুড়িটি চেয়ার ভাঙচুর করা হয়েছে। তৃণমূল কর্মী সমর্থকদের ধাওয়া করে লাঠিপেটা করা হয়েছে। এই অন্যায়ের প্রতিবাদ আমরা জানাচ্ছি।

তৃণমূল নেতা হেমন্ত শর্মার অভিযোগ, যেহেতু বিভিন্ন এলাকার বুথগুলিতে বিজেপির কোন নির্বাচনী এজেন্ট নেই, তাই ওদের হয়ে এখন কেন্দ্রীয় বাহিনীর একাংশ জাওয়ানরা কাজ করার মরিয়া চেষ্টা করছে। এর বিরুদ্ধে আমরা তীব্র প্রতিবাদ জানিয়েছি। ইতিমধ্যেই জেলাশাসক তথা নির্বাচন আধিকারিকের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে।

Leave a Reply