বিকাশ ভবনে অভিযান চালালো বিজেপি যুব মোর্চা

আবার একবার উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলো বিকাশ ভবনে। কর্মসংস্থানের দাবি, শিক্ষক, পুলিশ নিয়োগ সহ একাধিক ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ তুলে আজ বিকাশ ভবন অভিযান করেছিল বিজেপি যুব মোর্চা। সেই অভিযান ঘিরে করুণাময়ী চত্বরে ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি হয়। এই মিছিলে ছিলেন কেন্দ্র এবং রাজ্যস্তরের নেতারা। তবে করুণাময়ীতে গেলেই গন্ডোগোলের সূত্রপাত হয়। পুলিশের দাবি, বিজেপির এই মিছিল করার কোনও অনুমতি নেই। এদিকে বিজেপির নেতারা পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে চেষ্টা করে। সেই সময়েই ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। বিজেপি কর্মী এবং নেতাদের ওপর জলকামান ছোড়ে পুলিশ।

আজকের এই মিছিলের প্রেক্ষিতে কথা বলতে গিয়ে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল বলেন, চাকরির যোগ্য প্রার্থীরা গান্ধীমূর্তির পাদদেশে বসে আছে আর যারা যোগ্য নয় তারা টাকা দিয়ে চাকরি পাচ্ছে। সরকার তাদের কাছ থেকে টাকা নিয়ে চাকরি দিচ্ছে। মুখ্যমন্ত্রী কথায় কথায় কর্মসংস্থানের কথা বলেন, মউ স্বাক্ষর হওয়ার কথা বলেন, কিন্তু কোথায় কী? কোথায় শ্বেতপত্র? সেগুলি দেখানো গেলে সবাই উপকৃত হবে। তিনি আরও জানান, বাংলা থেকে চাকরি করতে বাংলার ছেলে-মেয়েরা বাইরের বিজেপি শাসিত রাজ্যে যাচ্ছে। কিন্তু এখানে কিছুই নেই।

অন্যদিকে মিছিলে জলকামান মারা প্রসঙ্গে কথা বলতে গিয়ে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকার বিজেপিকে ভয় পান এটা প্রমাণিত। যখন কংগ্রেস, সিপিএম মিছিল করে, তখন এসব কিছু হয় না। কিন্তু বিজেপির মিছিল এভাবেই আটকাতে হয়। তাই এটাই বোঝা যায় যে তৃণমূল সরকার বিজেপিকে ভয় পাচ্ছে। তবে একের পর এক ব্যারিকেড ভেঙে বিজেপি নেতা, কর্মীরা রাস্তায় বসে বিক্ষোভ দেখায়। দফায় দফায় খণ্ডযুদ্ধ বাঁধে পুলিশের সঙ্গে।