হাইকোর্টের রায়ে অস্বস্তিতে পড়লেন শুভেন্দু ঘনিষ্ঠ

আরো একবার অস্বস্তিতে পড়লেন শুভেন্দু-ঘনিষ্ঠ। কাঁথির পুরভবন থেকে ত্রিপল চুরির মামলায় অন্যতম অভিযুক্ত তথা শুভেন্দু-ঘনিষ্ঠ চঞ্চল নন্দীর আবেদনে সাড়া দিল না কলকাতা হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ। পুজো অবকাশের পর নিয়মিত বেঞ্চেই তাণর আবেদনের শুনানি হবে বলে জানিয়ে দিল আদালত।

মানিকতলা থানা এবং কাঁথি থানায় চঞ্চল নন্দীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। তবে আপাতত তিনি জামিনে রয়েছেন। অবকাশকালীন বেঞ্চে চঞ্চলের আবেদন, তাঁর বিরুদ্ধে থাকা সমস্ত মামলার তদন্তের উপরে স্থগিতাদেশ জারি করুক আদালত। কিন্তু সরকারি আইনজীবী স্বপন বন্দ্যোপাধ্যায় আদালতকে জানান, ইতিমধ্যে এই সংক্রান্ত মামলা কলকাতা হাইকোর্টের নিয়মিত বেঞ্চে বিচারাধীন রয়েছে৷ ফলে এমতাবস্থায় এই আবেদনে হস্তক্ষেপ করতে পারে না অবসরকালীন বেঞ্চ। যার জেরে চঞ্চল নন্দীর আবেদনে সাড়া দিলেন না বিচারপতি তীর্থঙ্কর ঘোষ৷ উল্টে তিনি স্পষ্ট জানিয়ে দেন, পুজোর ছুটির পর নিয়মিত বেঞ্চেই তাঁর আবেদনের শুনানি হবে।

আইনজ্ঞ মহলের মতে তাঁর বিরুদ্ধে তদন্তের গতি স্তব্ধ করতেই অবসরকালীন বেঞ্চ থেকে কৌশলে নির্দেশিকা নিতে চেয়েছিলেন চঞ্চল নন্দী। এর আগে তাঁর বক্তব্য ছিল, তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হওয়ায় তাঁকে মিথ্যে মামলায় ফাঁসানো হচ্ছে। তাঁর বিরুদ্ধে কী কী অভিযোগ রয়েছে, তা জানানোর জন্যেও আবেদন করেন চঞ্চল নন্দী।

Leave a Reply